বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সোনারগাঁওয়ে পৃথক ভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সোনারগাঁওয়ে পৃথক ভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত


মাসুদ রানা, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামসহ কয়েকটি ইসলামী দলের বিরোধিতার মধ্যে রাতের আধারে কুষ্টিয়ায় জাতির পিতার শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর করা হয়। কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তাার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ ভেঙে ফেলা হয়।


এরই প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পৃথক ভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ বিভিন্ন স্তরের লোকজন অংশ নেন। এসময় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা, সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহামুদা আক্তার, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ইউসুফ হাবিব, কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব প্রমূখ।


সভায় বক্তারা বলেন, জাতির পিতার সম্মানের প্রতি আঘাত আসলে রক্ত দিয়ে তা প্রতিহত করা হবে। এব্যাপারে সকলকে সর্তক থাকার আহবান জানান বক্তারা এবং ভাস্কর্য ভাঙ্গার সঙ্গে জড়িত উগ্রবাদী ও উস্কানী দাতাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

অপরদিকে, উপজেলার পিরোজুপর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ ডিসেম্বর (শনিবার) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্য়ালয়ের সামনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগেন যুগ্ন আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সকল ওয়ার্ড সদস্য, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও ইউনিয়ন পরিষদের কর্মকর্তা কর্মচারীগণ ।

আপনি আরও পড়তে পারেন